Wednesday 24 August 2016

রাউটারে কানেক্ট থাকা সব ইউজারকে ডিসকানেক্ট করে দিন।

বেশ কিছুদিন আগের কথা

আমার স্ত্রী ও মেয়েকে নিয়ে লালবাগ কেল্লায় ঘুরতে গিয়েছিলাম। ফেরার পথে কককক নামের একটি রেস্টুরেন্টে কিছু খাবারের খোজে যাই। সেখানে গিয়ে বসতেই চোখের সামনে একটি লেখা দেখতে পাই ” ফ্রি ওয়াইফাই “। ব্যস ওয়েটারকে ডেকে পাসওয়ার্ডটা নিলাম। ওয়াইফাইয়ে কানেক্ট করার পর দেখি স্পীড ভালো না। কিভাবে স্পীড ভালো করা যায় সে উপায় খুজতে লাগলাম। অবশেষে সমাধান ও পেয়ে গেলাম। বিলম্ব না করে অ্যাপটি ওপেন করলাম। ৩৩ জন ইউজার!!! তাহলে তো এমনই হবে। যাক এবার আসল ঘটনায় আসি। আমি বাদে একে একে ৩২ জন ইউজারকে ডিসকানেক্ট করে দিলাম। মানে ওই রাউটারের একমাত্র ইউজার আমি!!! সবাইতো চেচামেচি শুরু করে দিল। আমিও এই সুযোগে ফুল স্পীডে ডাউনলোড করছিলাম ও মজা লুটছিলাম 😛 এরপর থেকে যেখানেই ওয়াইফাই পাই অ্যাপটির সদ্ব্যবহার করি। আর এখানেই হচ্ছে রুটেড ফোনের আসল স্বাদ। রুটেড ফোন দিয়ে আপনি চাইলে অনেক 
 কিছুই করতে পারবেন যা আপনি কখনো কল্পনাও করেন নাই। 

অ্যাপটির লিংক: ডাউনলোড করুন

 

কোন সমস্যা হলে জানাবেন। আরও নতুন নতুন টিউন নিয়ে হাজির হব ইনশাআল্লাহ।

আমাদের মন হচ্ছে ঝঞ্ঝাক্ষুদ্ধ উত্তাল সমুদ্রের মতোই এক অস্থির সত্তা। তরঙ্গবিক্ষুব্ধ সমুদ্রে কোনো বিশাল জাহাজ ডুবে গেলেও যেমন বোঝা যায় না, তেমনি অশান্ত মনে পৃথিবীর সবচেয়ে ভালো কথাও জাগাতে পারে না কোনো উপলব্ধির অনুরণন।
আবার শান্ত নিস্তরঙ্গ হ্রদে ছোট্ট একটি ঢিলের তরঙ্গও যেমন পৌঁছে যায় বহুদূর, তেমনি একটি স্থির মনে কাঙ্ক্ষিত পরিবর্তন ধরে রাখাও হয় খুব সহজ।

0 comments:

Post a Comment