Thursday, 25 August 2016

সফটওয়্যার ছাড়া কম্পিউটার থেকে ডিলিট হয়ে যাওয়া ফাইল কীভাবে উদ্ধার করবেন

কেমন আছেন সবাই? 

আসাকরি ভালোই আছেন। আমি আজকে আপনার সাথে শেয়ার করব কম্পিউটার থেকে ডিলিট করা ফাইল কিভাবে উদ্ধার করা যায়।

কম্পিউটার থেকে ফাইল ডিলিট হয়ে গেলে বিভিন্ন প্রকারের রি-কভার সফটওয়্যার পাওয়া যায়। কিন্তু সেগুলো ‍দিয়ে সব ফাইল ফিরিয়ে আনা যায় না। ধরুন ভূলবশত আমদের ফাইলটি ডিলিট করে ফেললাম কিন্তু রি-কভার করার মত কোন সফটওয়্যার আপনার কাছে নেই। এখন আপনি কি করবেন বলুন। কোন চিন্তুা নেই আমি আজকে আপনাদের ছোট্র একটি টিপস্ শেয়ার করব যা একদম সহজ। তাই আসুন আমরা নিচের থেকে শিখে নেই।

মাঝে মধ্যেই ভুলবশত আমরা ফাইল ডিলিট করে ফেলি। অনেক সময় দেখা যায় ডিলিট করে ফেলা ফাইলটি খুবই প্রয়োজনীয় ছিল। কিন্তু তা আর ফেরতের আশা থাকে না।
তাই 
        জেনে নিন ডিলিট হয়ে যাওয়া ফাইল কীভাবে উদ্ধার করবেন-

১) আপনি যদি ভুলবশত কোনও ফাইল ডিলিট করে ফেলে থাকেন, তাহলে সেই ডিলিট হয়ে যাওয়া ফাইল ব্যাকআপ থেকে পেতে পারেন। যদি আপনি উইন্ডোজ ব্যাকআপ ব্যবহার করে থাকেন তবেই।

১) ব্যাকআপ ওপেন করুন। এবং সেখান থেকে ফাইল রিস্টোর করতে স্টার্ট বাটনে ক্লিক করুন।

২) এবার কন্ট্রোল প্যানেলে ক্লিক করুন।

৩) সেখানে System and Maintenance-এ ক্লিক করুন।

৪) এবার Backup and Restore-এ ক্লিক করুন।

0 comments:

Post a Comment