Saturday 13 August 2016

আপনার ফেসবুক আইডি হ্যাক হয়ে গেলে কিভাবে ফিরিয়ে আনবেন দেখে রাখুন, ভবিষ্যতে কাজে লাগবে

আসসালামু আলাইকুম,
আশা করি, সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় আমিও ভাল আছি।
শুনে খুব ভাল লেগেছে যে, আমি এর আগে যেই টিউন টা করেছিলাম সেই টিউন পড়ে আমাদের একজন ইউটিউব সাস্ক্রাইবার এবং টেকটিউনার তার ১৭টা আইডির নাকি ফটোভেরিফাই নাকি খুলে ফেলেছেন। আগের টিউন দেখতে নিচে ক্লিক করুন।

জাপানি আইপি দিয়েও fb ফটোভেরিফাই করতে পারছেন না? কিন্তু আজ অবশ্যই পারবেন, ইনশাআল্লাহ[a-z problem solve]

চলুন আজকের বিষয় নিয়ে আলোচনা শুরু করি।
আপনার আইডি যদি কেউ হ্যাক করে নেয়। আর হ্যাকার যদি আপনার ইমেইল আর পাসওয়ার্ড চেঞ্জ করে ফেলে।তবে কি আপনি আপনার আইডি ফিরিয়ে আনতে পারবেন??? 

হ্যা অবশ্যই পারবেন। আজকের টিউনটি এ বিষয় নিয়ে করেছি। হ্যাকার যত বড় হ্যাকার ই হোক না কেন। কিন্তু সে সব সময় আপনার থেকে দূর্বল। কেননা সে একজন মানুষ যে আইডি টা তার নয়। আইডিটা আপনার। তাই তার থেকে আপনার ক্ষমতাই বেশি থাকার কথা। কিন্তু আপনি এ বিষয়ে সচেতন না থাকায় হ্যাকার আপনার এ দূর্বলতার সুযোগ নেয়।
এই তো কিছুদিন আগে একজন হ্যাকার একজনের আইডি হ্যাক করে তার ইমেইল আর পাসওয়ার্ড চেঞ্জ করে ফেলে। এরপর যার আইডি তার ফ্রেন্ডদেরকে ঐ আইডি থেকে মেসেজ দিয়ে ৬হাজার টাকা নিয়ে নেয়।বলে খুব বিপদে আছি দোস্ত।তাড়াতাড়ি এই নাম্বারে কিছু টাকা দে। এরপর তার কাছেও টাকা দাবি করে।কিন্তু আইডি ফেরত দেয় নি।অবশেষে মালয়েশিয়া প্রবাসী সেই ফেসবুক ফ্রেন্ড আমার সাথে যোগাযোগ করে... আর আলহামদুলিল্লাহ, আমি সেই আইডি ফিরিয়ে আনতে সক্ষম হই। আর তিনি খুশি হয়ে আমাকে কিছু টাকাও দিয়েছিলেন।
যাইহোক আমি যেভাবে তার হ্যাক হওয়া আইডি ফিরিয়ে এনেছিলাম,ভাবলাম এটা যদি আপনাদের সাথে শেয়ার করি তাহলে আপনারা খুব উপকৃত হবেন।তাই দীর্ঘ ২দিনে আমি আপনাদের জন্য একটা ১৫মিনিটের ভিডিও টিউটোরিয়াল বানিয়েছি অনেক কষ্টে। আসলে আমি ভিডিও টিউটোরিয়াল তৈরি করায় নতুন।তাই এত সময় লেগেছে। আর কথা বাড়াবো না।
শুধু এটুকুই বলবো, আপনার আইডির যত সিকিউরিটিই থাক। আপনার লগইন এপ্রোভাল অন থাকলেও কাউকে আপনার পাসওয়ার্ড দিয়েন না।তাহলে আপনার একাউন্ট সে লক করে দিতে পারে।আর হ্যাক করো করে ফেলতে পারে।
আর যদি হ্যাকার কোনোভাবে আপনার একাউন্ট হ্যাক ই করে ফেলে তাহলে আপনি কিভাবে সেই একাউন্ট ফেরত আনবেন তা এই ভিডিও টিউটোরিয়ালে দেখে নিন। ভিডিও টিউটোরিয়াল দেখতে নিচের ছবিতে ক্লিক করুন।

fb recover

0 comments:

Post a Comment