Saturday 3 September 2016

উইন্ডোজ 10 এ ডট নেট ফ্রেইমওয়ার্ক 3.5 ইন্সটল দেয়ার সবচেয়ে সহজ পদ্ধতি

আসসালামু আলাইকুম।

কেমন আছেন সবাই? আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি।
আমরা সবাই জানি উইন্ডোজ 8 এর পর থেকে উইন্ডোজের সকল ভার্সনে ডটনেট ফ্রেইমওয়ার্ক 3.5 ডিফল্ট ভাবে পাওয়া যায় না। এর জন্য আমাদের বিভিন্ন সফটওয়্যার চালাতে অনেক প্রবলেম হয়, ইন্সটল দিতে পারা যায় না অনেক সফটওয়্যার।
উদাহরন হিসেবে বলা যেতে পারে আপনি ডটনেট ফ্রেইমওয়ার্ক 3.5 ইন্সটল না থাকলে আপনার কম্পিউটারে অটোক্যাড 2007 এবং বিজয় বাংলা কিবোর্ড ইন্সটল দিতে পারবেন না।





তাহলে ‍ ‍বুজতেই পারছেন ডটনেট ফ্রেইমওয়ার্ক 3.5 আপনার জন্য কতটা জরুরি। এখন আপনি ইচ্ছা করলে ডটনেট ফ্রেইমওয়ার্ক 3.5 অনলাইন থেকে মেগা বাইট খরচ করে এক্টিভেট করতে পারবেন।
কিন্তু আমার কাছে একটা কার্যকর অফলাইন পদ্ধতি আছে যেটা ব্যবহার করে আপনি উইন্ডোজ 10 এও ডটনেট ফ্রেইমওয়ার্ক 3.5 অনায়েশেই ইন্সটল দিতে পারবেন।

তাহলে দেখে আসুন ইউটিউবে, কিভাবে উইন্ডোজ 10 এ খুব সহজে ডটনেট ফ্রেইমওয়ার্ক 3.5 ইন্সটল দেয়া যায়। এই পদ্ধতি ব্যবহার করে আপনি আপনার উইন্ডোজ 8 এও ডটনেট ফ্রেইমওয়ার্ক 3.5 ইন্সটল দিতে পারবেন।

ইউটিউব লিংক : https://www.youtube.com/watch?v=pm0jlFsIN_E

তাহলে আশা করি ভিডিওটি দেখার পর ডটনেট ফ্রেইমওয়ার্ক 3.5 ইন্সটল করতে আর কোন সমস্যা হবে না।
যদি কোন সমস্যা হয় তাহলে অবশ্যই আমাকে জানাবেন, আমি চেষ্টা করবো যথাসাধ্য চেষ্টা করার জন্য।
তাছাড়া উইন্ডোজের যেকোন সমস্যায় আমাকে নক করতে পারেন, আশা করি উপকৃতই হবেন, আমি আমার সাধ্যমত সহায়তা করে যাব।


তাহলে আজকে এই পর্যন্তই। ভাল থাকবেন সবাই। আল্লাহ হাফেজ।

0 comments:

Post a Comment