Friday 18 November 2016

এবার TP Link রাওটার কনফিগার করুন পিসি ছাড়া আপনার এন্ড্রয়েড মোবাইল দিয়েই

আসসালামু-আলাইকুম

প্রিয় ভাই ও বোনেরা কেমন আছেন সবাই?    :-)  
:-)

আশা করি সবাই অনেক ভালো আছেন।

আজ আমি আপনাদের দেখাব কিভাবে বাজার থেকে কিনেই প্রথমবার পিসি ছাড়া TP-Link রাওটার কনফিগার করবেন, তাও আবার আপনার এন্ড্রয়েড মোবাইল দিয়ে।

এজন্য আমি ১টি ভিডিও টিওটোরিয়াল ক্রিয়েট করেছি। আপনারা যাতে খুব সহজেই টিওটোরিয়ালটি বুঝতে পারেন সে কথা মাথায় রেখে ভয়েস সহ যা কিছু প্রয়োজন তা আমি ভিডিওটিতে বলার বা দেখানোর সব রকম চেস্টা করেছি। আশা করি আপনারা সবাই অনেক উপকৃত হবেন।

ভিডিওতে আমি ম্যাক এড্রেস সম্পর্কে ছোট করে কিছু বলেছি যা বুঝতে সমস্যা হতে পারে, সে কারণে এই টিউনে কিছু কথা এড করছি যাতে যেকোনো সময় যেকোনো ডিভাইস দিয়েই আপনি রাওটার কনফিগার করুন না কেন ম্যাক কি কাজে লাগে তা সকলেই সহজে বুঝে যাবেন ইনশাআল্লাহ।

সহজ করে বললেঃ

প্রতিটি গাড়ির যেমন চেসিস নং থাকে আর মোবাইলের আই.এম.ই এড্রেস থাকে ঠিক তেমনি প্রতিটা পিসির সাথে ম্যাক এড্রেস থাকে যা আমরা সকলেই কমবেশি জানি।

এখন কথা হচ্ছে নেট কানেক্ট করার সময় সমস্ত আই.এস.পি কোম্পানিই কিন্তু আপনাকে ম্যাক এড্রেসের এগেইনেস্টেই নেট লাইন কানেকশন একটিভ করে দিয়ে থাকে, যা কিনা নেট চালনা করতে অপরিহার্য ভুমিকা পালন করে থাকে।

তো রাওটার কনফিগার করার পর সব কিছু করা শেষ মনে হলেও যদি নেট না পায় সেক্ষেত্রে Tp-Link এর সার্ভার অনুযায়ী ম্যাক ক্লোন করে নিলে নেট কানেক্ট হয়ে যাবে ১০০%।

Tp-Link সার্ভার-এর ম্যাক ক্লোন করতে প্রথমে Network-এ ক্লিক তারপর Mac Clone- এ ক্লিক করে Clone Mac Address- এ ক্লিক করুন তারপর Save বাটনে ক্লিক করুন, ব্যাস কাজ শেষ দেখবেন আপনার ডিভাইস নেট কানেকশন পেয়ে গেছে।

তো অনেক কথা হল এবার চলুন দেখে নেই কিভাবে Tp-Link রাওটার কনফিগার করব এন্ড্রয়েড মোবাইল দিয়ে
টিউটোরিয়ালটি দেখতেঃ






ফেবুতে আমাকে পেতেঃ https://www.facebook.com/mohin585uddin

বিঃদ্রঃ আমার টিউন কেমন হল তা জানাতে ভুলবেন না যেন।

আর টিওটোরিয়ালে ভুলভ্রান্তি থাকলে এবং টিউনে ভুল কিছু বললে নিজগুনে সবাই ক্ষমাসুন্দর দৃস্টিতে দেখবেন এই কামনা করি সবার কাছে

আল্লাহ হাফেজ।

0 comments:

Post a Comment