Thursday 16 June 2016

উইন্ডোজ ১০ – পারমানেন্ট একটিভেশন

উইন্ডোজ ১০ – পারমানেন্ট একটিভেশন

আমরা উইন্ডোজ ১০ কে আজ দুইভাবে একটিভেট করার প্রক্রিয়া দেখাবো। প্রথম প্রক্রিয়ায় থাকবে কমান্ড প্রম্পট ব্যবহার করে উইন্ডোজ ১০ একটিভেশন এবং দ্বিতীয় প্রক্রিয়ায় থাকবে মাইক্রোসফট KMS (Key Management Server) হ্যাকিং সফটওয়্যার দিয়ে একটিভেশন। আমরা যেহেতু মাইক্রোসফট KMS ব্যবহার করে উইন্ডোজ একটিভেট করবো সেহেতু উইন্ডোজ সিকিউরিটির জন্য এই KMS এর Meaning মজা করে Kill My Self বললেও বলতে পারেন। যাহোক, যে প্রক্রিয়াতেই উইন্ডোজ একটিভেট করেন না কেন আপনার প্রয়োজন হবে উইন্ডোজ ১০ এর অরিজিনাল সিরিয়াল নাম্বার। চিন্তার কিছু নেই, নিচের সারণী হতে আপনার উইন্ডোজ ১০ এর ভার্সন অনুযায়ী যার যে সিরিয়াল প্রয়োজন বেছে নিতে পারেন।
Operating System EditionKMS Client Setup Key
Windows 10 HomeNKJFK-GPHP7-G8C3J-P6JXR-HQRJR
Windows 10 ProfessionalW269N-WFGWX-YVC9B-4J6C9-T83GX
Windows 10 Professional NMH37W-N47XK-V7XM9-C7227-GCQG9
Windows 10 EnterpriseNPPR9-FWDCX-D2C8J-H872K-2YT43
Windows 10 Enterprise NDPH2V-TTNVB-4X9Q3-TJR4H-KHJW4
Windows 10 EducationNW6C2-QMPVW-D7KKK-3GKT6-VCFB2
Windows 10 Education N2WH4N-8QGBV-H22JP-CT43Q-MDWWJ
Windows 10 Enterprise 2015 LTSBWNMTR-4C88C-JK8YV-HQ7T2-76DF9
Windows 10 Enterprise 2015 LTSB N2F77B-TNFGY-69QQF-B8YKP-D69TJ
আপনি যদি উইন্ডোজ ১০ নতুন করে ইনস্টল দেন তাহলে উপরের দেওয়া সিরিয়াল নাম্বারগুলো ব্যবহার করে উইন্ডোজ ইনস্টল করুন। না হলে পরবর্তি একটিভেশনে ঝামেলা হতে পারে। এই সিরিয়ালগুলো দিয়েই আমরা উইন্ডোজ ১০ এর পারমানেন্ট একটিভেশন দেখাবো। তাহলে চলুন শুরু করা যাক।

উইন্ডোজ ১০ – কমান্ড প্রম্পট এর সাহায্যে একটিভেশন

এই প্রক্রিয়াটা মূলত অভিজ্ঞদের জন্য কিংবা যারা অজানাকে জানতে উৎসুক তাদের জন্য। এই প্রক্রিয়ায় যেকোন ভার্সনের উইন্ডোজ ১০ একটিভেট করা যাবে। আমি আমার উইন্ডোজ ১০ প্রো ৩২ বিট ইনস্টল করে দেখাচ্ছি। আপনারা আপনাদের মতো করে একটিভেট করবেন। একটিভেশন প্রক্রিয়া স্টেপ বাই স্টেপ দেখানো হলো। আশা করি মনযোগ সহকারে দেখবেন এবং নিজে সফলভাবে করবেন।
  • প্রথমে স্টার্ট মেনু হতে কমান্ড প্রম্পটটি এডমিন হিসাবে রান করুন।

  • এবার কমান্ড প্রম্পটি নিচের মতো চিত্র দেখতে পারবেন।

  • এবার টিউন থেকে slmgr /ipk W269N-WFGWX-YVC9B-4J6C9-T83GX লেখাটি কপি করুন। এখানে দেখুন লাল চিহিৃত অংশটি হলো সিরিয়াল নাম্বার। আপনি যে ভার্সনটি একটিভেট করতে চান উপরের সারণী হতে সেই ভার্সনের সিরিয়াল নাম্বার এখানে বসাতে হবে। এবার কপি করা লেখাটি কমান্ড লাইনে পেস্ট করুন এবং এন্টার চাপুন। কিছুক্ষণ অপেক্ষা করুন তাহলে নিচের মতো সাক্সেসফুল উইন্ডো আসবে।

  • এবার টিউন থেকে slmgr /skms kms.xspace.in লেখাটি কপি করুন এবং কমান্ড লাইনে পেস্ট করুন এবং এন্টার চাপুন। কিছুক্ষণ অপেক্ষা করুন তাহলে নিচের মতো সাক্সেসফুল উইন্ডো আসবে।

  • এবার টিউন থেকে slmgr /ato লেখাটি কপি করুন এবং কমান্ড লাইনে পেস্ট করুন এবং এন্টার চাপুন। কিছুক্ষণ অপেক্ষা করুন তাহলে নিচের চিত্রের মতো উইন্ডোজ একটিভেশন সাক্সেসফুল দেখাবে।

  • এতো সহজেই একটিভেশন কমপ্লিট হতে পারে এটা বিশ্বাস না হলে কম্পিউটার এর প্রোপাটিস বের করুন এবং দেখুন উইন্ডোজ একটিভেট হয়েছে। এতো দামী উইন্ডোজ সহজেই একটিভেট করে দিলাম, আমার জন্য তাহলে কী থাকছে?

এই সহজ প্রক্রিয়াটাও যদি আপনাদের বোধগম্য না হয় তাহলে আপনার জন্য রয়েছে আরও এক পদ্ধতি। এটা পানির মতো সহজ কারন এর সাথে রয়েছে বরাবরের মতো আমার দেওয়া মেডিসিন ফাইল। যেটা দিয়ে এমন কোন রোগ নেই যেটা ছাড়েনি। আজও তার ব্যতিক্রম হবে না আশা করি।

উইন্ডোজ ১০ – মেডিসিন ফাইলের সাহায্যে একটিভেশন

এবার উইন্ডোজ ১০ এর জন্য এখানে ক্লিক করে মেডিসিন ফাইলটি ডাউনলোড করে নিন। তারপর সেটাকে এডমিন হিসাবে রান করুন। নিচের চিত্রের মতো উইন্ডো দেখতে পাবেন। এবার জাস্ট একটিভেট উইন্ডোজ বাটনে ক্লিক করুন এবং কিছুক্ষণ অপেক্ষা করুন। তাহলেই দেখবেন উইন্ডোজ একটিভেট হয়ে গেছে।

আশা করছি এই টিউন যারা পড়ছেন তারা সবাই উইন্ডোজ ১০ সফলভাবে একটিভেট করতে পেরেছেন। ভবিষ্যতেও কোন প্রকার সমস্যা ছাড়ায় একটিভেট করতে পারবেন বলে আশা রাখি। টিউনটি সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে শেয়ার করার মাধ্যমে সবাইকে বিষয়টা জানার এবং উইন্ডোজ সহজভাবে একটিভেট করার সুযোগ করে দিন।

উইন্ডোজ ১০ - সব ভার্সন ডাউনলোড লিংক

উইন্ডোজ ১০ তো একটিভেশনের সিস্টেম দেখালাম কিন্তু অনেকের কাছে হয়তো উইন্ডোজ ১০ এর ISO ফাইলটাই নাই। টিউনটি পাবলিশড করার পরে ফেইসবুকে কয়েকজন আমার কাছে ডাউনলোড লিংক চেয়েছেন। তাই টিউনে ডাউনলোড লিংক দিয়ে দিলাম। ফাইলগুলো আমার নিজের আপলোড করা না। ওনহেক্স নামের একটা ওয়েব সাইট হতে লিংক গুলো সংগ্রহ করেছি। তাদের দাবি লিংকগুলো মাইক্রোসফট প্রদত্ত। তাই ডাউনলোড নিয়ে আপাততো ভাবতে হবে না।

অফিশিয়াল ডাউনলোড লিংক

উইন্ডোজ ১০ সংস্করণ৩২ বিট এর জন্য৬৪ বিট এর জন্য
Windows 10 Homeঅফিশিয়াল ডাউনলোড টুল / Mirrorঅফিশিয়াল ডাউনলোড টুল / Mirror
Windows 10 Proঅফিশিয়াল ডাউনলোড টুল / Mirrorঅফিশিয়াল ডাউনলোড টুল / Mirror
Windows 10 Enterpriseঅফিশিয়াল ডাউনলোড পেইজ

ডাইরেক্ট ডাউনলোড লিংক

উইন্ডোজ ১০ সংস্করণ৩২ বিট এর জন্য৬৪ বিট এর জন্য
Windows 10 Homeঅফিশিয়াল ডাউনলোড টুল ব্যবহার করুনঅফিশিয়াল ডাউনলোড টুল ব্যবহার করুন
Windows 10 Proঅফিশিয়াল ডাউনলোড টুল ব্যবহার করুনঅফিশিয়াল ডাউনলোড টুল ব্যবহার করুন
Windows 10 EnterpriseDownload (2.72 GB)Download (3.67 GB)
বি.দ্র: ডাউনলোড টুলটি মাইক্রোসফট এর অফিশিয়াল ডাউনলোড টুলস। সুতরাং এটি নিয়ে বেশি দুঃচিন্তা করতে হবে না। তো নিশ্চিন্তে ডাউনলোড করতে থাকুন। যারা টরেন্ট থেকে ডাউনলোড করতে পারবেন তারা নিচের টরেন্ট ডাউনলোড লিংকগুলো ব্যবহার করতে পারেন।

টরেন্ট ডাউনলোড লিংক

উইন্ডোজ ১০ সংস্করণ৩২ বিট এর জন্য৬৪ বিট এর জন্য
Windows 10 HomeDownload (2.93 GB)Download (3.81 GB)
Windows 10 ProDownload (2.94 GB)Download (3.79 GB)
Windows 10 EnterpriseDownload (2.72 GB)Download (3.67 GB)
Windows 10 EducationDownload (2.72 GB)Download (3.67 GB)

0 comments:

Post a Comment