Friday 10 November 2017

ফায়ারফক্সের একটি চমৎকার এ্যাডঅন ফেসপ্যাড!!

Image result for facepad firefox addon



এর আগে আমি শত শত এ্যাডঅন নিয়ে টিউন করেছি। টেকটিউনসে প্রথম থেকে যারা আছেন তারা নিশ্চই ভুলে যান নাই। আর যারা আমার এ্যাডঅনে করা টিউনগুলো পড়েন নি, তারা আমার টিউনার পেজ এ ঢু মেরে দেখতে পারেন। প্রায় অনেকদিন হল এ্যাডঅন নিয়ে টিউন করি।
না করার কারণ ছিল মূলত সেইরকম এক্সক্লুসিভ কোন এ্যাডান চোখে পড়ত না। তবে আজ সকালেই একটা এ্যাডঅন ব্যবহার করতে হয়েছে। বলতে পারেন একরকম বাধ্য হয়েই ব্যবহার করতে হয়েছে।
আমার এক বন্ধু গত তিন মাস আগে ইউকে গিয়েছে। সে ইউকে গিয়ে গনহারে ফটোশেসান শুরু করে দিয়েছে এবং সমানে আপলোডিং অত্যাচার শুরু করেছে ফেসবুকের উপর। দুই দিন আগে সে আমারে বলে দোস্ত ছবিগুলা আমার ছোট ভাইরে দিয়া দে। আমার মা আমারে দেখতে চায়। স্বাভাবিক!
তবে সে যে হারে ছবি তুলেছে তাতে এক এক করে সেভ করলে তিন দিন লেগে যাবে। দুইদিন ফটো সেভ করার পর আজ খুজে পেলাম ফায়ারফক্সের জোসস্ একটা এ্যাডঅন "ফেসপ্যাড"

যেভাবে ব্যবহার করব

১. উপরের দেয়া লিংক থেকে ফেসপ্যাড ইনস্টল করে ফায়ারফক্সটি রিস্টার্ট করে নিন।
২. এবার ফেসবুতকে লগইন করে নিন
৩. কাঙ্খিত এ্যালবামের ইপর রাইট ক্লিক করলেই আপনি "download album with facepad" অপশনটি পেয়ে যাবে।
৪. ক্লিক করুন।
৫. কেল্লাফতে!!

0 comments:

Post a Comment